বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার 'এসো উৎসুকচিত্ত, এসো অবারিত প্রাণ' শীর্ষক কর্মসূচি গ্রহণ করা হয়।

এদিন সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা ও হলের পতাকা উত্তোলন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার জাতীয় পতাকা ও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। প্রাধ্যক্ষরা নিজ নিজ হলের পতাকা উত্তোলন করেন। তারপর শান্তির প্রতীক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে উপাচার্য প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ওবায়দুর রহমান প্রামাণিক, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সিনেট ভবনে এক আলোচনা সভায় মিলিত হয়। এর আগে উপাচার্য প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবাস বাংলাদেশ চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

আলোচনা সভায় আলোচক ছিলেন গণিত বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক সুব্রত মজুমদার ও বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক চৌধুরী জুলফিকার মতিন।
বাস-অ্যাম্বুলেন্স উদ্বোধন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার শিক্ষকদের জন্য নতুন একটি মিনিবাস ও শিক্ষার্থীদের জন্য একটি অ্যাম্বুলেন্স উদ্বোধন করেন। ক্রয় কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ওবায়দুর রহমান প্রামাণিক উপাচার্যের কাছে আনুষ্ঠানিকভাবে চাবি হস্তান্তর করেন।