পুরান ঢাকায় বাড়ির ছাদে তরুণীর লাশ

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের পশ্চিম ইসলামবাগ এলাকার একটি বাড়ির ছাদ থেকে লামিয়া আক্তার (১৮) নামে এক তরুণীর লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার পুলিশ লাশটি উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠায়। 

লামিয়া জুতা তৈরির স্থানীয় একটি কারখানার শ্রমিক ছিলেন। প্রাথমিক আলামতে পুলিশের ধারণা, ওই তরুণীকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পুলিশ জানায়, গত মঙ্গলবার সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লামিয়ার লাশটি চারতলা একটি বাড়ির ছাদ থেকে অজ্ঞাতনামা হিসেবে উদ্ধার করা হয়। পরে মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়। সেখানে স্বজনেরা তার পরিচয় শনাক্ত করেন। তার বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জে।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, লামিয়া পশ্চিম ইসলামবাগে তার মায়ের সঙ্গে থাকতেন। পাশেই জুতা তৈরির একটি কারখানায় কাজ করতেন। গত সোমবার কোরবানির ঈদের বিকেলে তিনি বাসা থেকে বের হন। সন্ধ্যার পর গরুর এক কেজি মাংস নিয়ে বাসায় ফিরে ফের বেরিয়ে যান। ওই রাতে তিনি আর বাসায় ফিরে আসেননি। বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান মেলেনি।

বুধবার বিকেলে চকবাজার থানার ওসি সোহরাব হোসেন জানান, লামিয়াকে ওই বাড়ির ছাদে নিয়ে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হলেও তা নিশ্চিত হওয়া যায়নি। তার স্বজনেরা হত্যাকাণ্ডের কোনো কারণ জানাতে পারেননি। এ ব্যাপারে লামিয়ার মা হালিমা বেগম অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করেছেন। পুলিশ মামলার সূত্র ধরে আসামি শনাক্তের চেষ্টা করছে।

বিষয় : তরুণীর লাশ পুরান ঢাকা