করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) অফিস সময় পরিবর্তন করা হয়েছে। নতুন সময় অনুযায়ী ২৫ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অফিস খোলা থাকবে।

 সোমবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের অফিস সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়। ভার্চুয়াল সভায় ববি’র সকল বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানরা অংশ নেন।

এর আগে শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমির কাউন্সিলের সভায় সকল বিভাগের ক্লাশ বন্ধ রেখে অনলাইনে পাঠদান এবং সব ধরনের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

একাডেমিক কাউন্সিলের সভায় গৃহিত আবাসিক হলগুলো খোলা রাখা এবং চলমান সেমিষ্টার ও বর্ষ ফাইনাল পরীক্ষাগুলো সশরীরে গ্রহণ এবং ভর্তি কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে।  এছাড়া সকল বিভাগের ক্লাশ অনলাইনে হওয়ার কথা জানানো হয়। পাশাপাশি শিক্ষার্থী পরিবহনের বাসগুলো শুধু পরীক্ষার্থীদের পরিবহনের জন্য চালু থাকবে বলেও উল্লেখ করা হয়।  সভায় মিডটার্ম পরীক্ষাসহ অন্যান্য অভ্যন্তরীণ পরীক্ষা নেওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগগুলোকে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নিতে মতামত দেওয়া হয়। আবাসিক হলের শিক্ষার্থীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালন করতে সভায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়।