ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

আরাভের আটকের বিষয়ে তথ্য নেই: আইজিপি

আরাভের আটকের বিষয়ে তথ্য নেই: আইজিপি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৩ | ১৫:০১ | আপডেট: ২৫ মার্চ ২০২৩ | ১৫:০১

পুলিশ কর্মকর্তা হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান দুবাইয়ে আটক হয়েছেন-এমন কোনো তথ্য জানা নেই বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। শনিবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 আইজিপি বলেন, আরাভ খানের বিষয়ে আন্তর্জাতিক পুলিশ সংস্থা-ইন্টারপোলের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে। আমরা তথ্য দিয়েছি বলেই তাঁর নামে ইন্টারপোলের রেড নোটিশ জারি হয়েছে। ভারতের পাসপোর্টে দুবাই যাওয়া আরাভকে দেশে ফিরেয়ে আনতে জটিলতা সৃষ্টি হবে কিনা-এমন প্রশ্নে তিনি বলেন, পুলিশ সবকিছু নিয়েই কাজ করছে।

২০১৮ সালের ৭ জুলাই ঢাকার বনানীতে আরাভ খানের অফিসে খুন করা হয় পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খানকে। এর পর গুমের উদ্দেশ্যে গাজীপুরের কালীগঞ্জে নিয়ে লাশ পুড়িয়ে ফেলা হয়। গ্রেপ্তার এড়াতে রবিউল ভারতে পালিয়ে যান। নাম পরিবর্তন করে হন ‘আরাভ খান’। ভারতীয় নাগরিক সেজে দেশটি থেকে পাসপোর্ট সংগ্রহ করেন। এর পর দুবাইয়ে গিয়ে স্বর্ণের ব্যবসা শুরু করেন। 

আরাভ খান গত এক বছরে দু’বার দেশে এলেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। দেশের বিভিন্ন স্থানে ঘুরে ফেসবুকে লাইভও করেছেন তিনি। এর পরও পুলিশ তাঁর খোঁজ পায়নি। দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন করতে দেশ থেকে ক্রিকেটার সাকিব আল হাসানসহ বিনোদন জগতের কয়েকজন তারকাকে আমন্ত্রণ করে নিয়ে যাওয়ার পর আলোচনায় আসেন আরাভ। তখন জানাজানি হয়-এই আরাভই কোটালীপাড়ার আশুতিয়া গ্রামের দিনমজুর মতিয়ার রহমান মোল্লার ছেলে রবিউল ইসলাম। 

আরও পড়ুন

×