নদীর ছবি এটি। যে ছবিতে রয়েছে সম্পর্ক, প্রতিশোধ ও একদল পানিতে বসবাসকারী মানুষের গল্প। পুরো ছবিটির শুটিং করা হয়েছে একটি নৌকায়। প্রায় দুই মাসের টানা শুটিং। তবে প্রস্তুতি ছিলো কয়েক বছরের। যার পেছনে ছিলো বিশাল এক টিমের অক্লান্ত পরিশ্রম। যে পরিশ্রমের ফসল হয়ে দাঁড়িয়েছে 'হাওয়া'। ছবিটি বানিয়েছেন জনপ্রিয় পরিচালক মেজবউর রহমান সুমন।

ইতোমধ্যে ছবিটির ট্রেলার প্রকাশিত হয়। তা ব্যাপক প্রশংসা পায়। এবার জানানো হলো প্রতিক্ষিত এই ছবিটি মুক্তির তারিখ। একই সঙ্গে পরিচালক জানালেন, এটি নদীর গল্প। যে গল্পে রয়েছে অনেক বাক। গল্পটি দর্শকদের ব্যোরিং লাগবে না। 

বৃহস্পতিবার পরিচালক জানালেন ছবিটি মুক্তি পাবে আগামী ২৯ জুলাই। তিনি বলেন, আমরা আগামী ২৯ জুলাই ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের হাওয়া টিমের মনে হয়েছে এটাই মুক্তির সময়। এরপর ক্রিকেট ও ফুটবল বিশ্বকাপ শুরু হয়ে যাবে। তার আগেই আমরা আমাদের হাওয়া সবাইকে দেখাতে চাই।

চলতি সপ্তাহেই সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পায় 'হাওয়া'। নানা কারণে নির্মাণের শুরু থেকে চলচ্চিত্র প্রেমীদের নজর ‘হাওয়া’র দিকে। গত মাসে ‘হাওয়া’র ট্রেলার প্রকাশিত হয়।

একঝাঁক তারকা অভিনয় করেছেন ছবিটিতে। এর মধ্যে রয়েছে চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ,সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান প্রমুখ।

নির্মাতা মেজবাউর রহমান সুমনের কাহিনি, সংলাপ এবং চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও সুমন নিজে। ছবিটির চিত্রগ্রাহক ‘মনপুরা’ খ্যাত কামরুল হাসান খসরু, সংগীত পরিচালনা করেছেন ইমন চৌধুরী। আর ছবিটি প্রযোজনা করেছে সান মিউজিক এন্ড মোশন পিকচার্স লি.।