চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে বিস্ফোরণের ঘটনায় সহায়তার চেক পেয়েছে হতাহত ৬৯ জনের পরিবার। সোমবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ডিপো কর্তৃপক্ষের এই চেক বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। এর মধ্যে ফায়ার সার্ভিসের নিখোঁজ তিনজনেরসহ ১৩ পরিবারকে ১৫ লাখ টাকা করে দেওয়া হয়েছে। অন্য ১৩ নিহতের পরিবার ১০ লাখ টাকা করে এবং আহত ৪৩ জনের পরিবার দুই লাখ থেকে ১০ লাখ টাকা করে পেয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, বিএম কনটেইনার ডিপোর পরিচালক আজিজুর রহমান ও শফিকুর রহমান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. কবির, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ প্রমুখ।
জেলা প্রশাসক বলেন, বিস্টেম্ফারণের ঘটনায় যাঁরা নিহত হয়েছেন তাঁদের পরিবারে কেউ কর্মক্ষম থাকলে তাঁর কর্মসংস্থানের ব্যবস্থা করবে বিএম ডিপো কর্তৃপক্ষ। কর্মক্ষম কেউ না থাকলে তাঁদের ভরণপোষণের ব্যবস্থা করবে। যাতে তাঁরা চলতে পারেন। এ ছাড়া যাঁরা পঙ্গু হয়েছেন, তাঁদের পরিবারের কর্মক্ষম ব্যক্তিকে চাকরি দেওয়া হবে।
গত ৪ জুন রাতে সীতাকুণ্ডের বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ম্ফোরণ ও আগুনে এ পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে। এখনও বিভিন্ন হাসপাতালে অনেকে চিকিৎসাধীন আছেন।