মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সশরীরে ক্লাস-পরীক্ষা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে।

শুক্রবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার সমকালকে নিশ্চিত করেন। তিনি বলেন, শুক্রবার সন্ধ্যা থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আবাসিক হলসমূহ খোলা থাকবে।

রাশেদা আখতার বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চুড়ান্ত পরীক্ষা ছাড়া ক্লাস, টিউটোরিয়াল, অ্যাসাইনমেন্ট ও প্রেজেন্টেশনসহ অন্যান্য কার্যক্রম অনলাইনে চলমান থাকবে।

কোষাধ্যক্ষ আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত থাকবে। যাদের পরীক্ষার রুটিন হয়েছে তাদের নতুন করে রুটিন দেওয়া হবে। তবে কোনো বিভাগের পরীক্ষা শেষ হয়ে শুধুমাত্র ভাইভা বাকি থাকলে তা অনলাইনে শেষ করা যাবে।

এ ছাড়া গ্রন্থাগার খোলা থাকলেও ভেতরে বসে কেউ পড়তে পারবেন না। শুধুমাত্র বই নেওয়া ও দেওয়া যাবে। অফিস খোলা থাকবে সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত। পরিস্থিতি স্বাভাবিক না হলে পুনরায় সিদ্ধান্ত নেওয়া হবে।