ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমই) উদ্যোক্তাদের সেরা ৬ জনকে পুরস্কার প্রদান করেছে আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স ও প্রথম আলো। এর মধ্যে শিক্ষাখাতে অসামান্য অবদানের জন্য এ পুরস্কার পেয়েছেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও সিইও মনির হোসেন।

মঙ্গলবার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে কৃষি, প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, উৎপাদনশিল্প ও সেরা নারী উদ্যোক্তা—এ ছয় শ্রেণিতে 'আইডিএলসি প্রথম আলো এসএমই পুরস্কার' দেওয়া হয়। আয়োজনের পুরস্কার বিতরণী পর্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

দীর্ঘ ১৩ বছর ধরে ৫০ হাজারেরও বেশি মানুষকে সফলভাবে আইটি প্রশিক্ষণ দিয়েছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। পাশাপাশি ৫ লাখের বেশি মানুষ আইটি বিষয়ক দিকনির্দেশনা পেয়েছে প্রতিষ্ঠানটি থেকে। এর মধ্যে ১৫ হাজারেরও বেশি শিক্ষার্থীর কর্মসংস্থানের ব্যবস্থাও করা হয়েছে স্থানীয় ও বৈশ্বিক মার্কেটে।

প্রথম আলো সম্পাদক মতিউর রহমান বলেন, 'আমরা তরুণ উদ্যোক্তাদের সম্ভাবনা ও সমস্যা তুলে আনতে চাই। আমরা জানি সমস্যা অনেক। তা সত্ত্বেও তরুণ উদ্যোক্তারা অর্থনীতিতে অবদান রাখছেন।'

তিনি আরও বলেন, 'তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে ও স্বীকৃতি দিতে আইডিএলসির সঙ্গে মিলে এসএমই পুরস্কার চালু করা হয়েছে। আশা করি, এই আয়োজন অব্যাহত থাকবে।'

বিষয় : আইডিএলসি-প্রথম আলো এসএমই পুরস্কার

মন্তব্য করুন