হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে পৃথক দুই মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাতদিনের রিমান্ড শেষে মামুনুলকে আদালতে হাজির করেন। এরপর বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় করা পৃথক দুই মামলায় তদন্ত কর্মকর্তা মামুনুলের ১৭ দিনের রিমান্ডের জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার দুই মামলায় মোট পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৬ এপ্রিল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের সময় ঢাকা মেট্রোপলিটন এলাকায় মোট ৫৩টি মামলা দায়ের করা হয়েছিল। এর মধ্যে চারটি মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। বাকি ৪৯টি মামলার মধ্যে ৩২টি মামলা এখনও থানা পুলিশের কাছে তদন্তাধীন। এছাড়া বাকি ১৭টি মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে তদন্তভার হস্তান্তর করা হয়েছে।

২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের মামলা ছাড়াও সম্প্রতি মোদিবিরোধী আন্দোলনের সূত্র ধরে সহিংসতার ঘটনায় রাজধানীর পল্টন ও মতিঝিল থানায় ১২টি মামলা রয়েছে। এর মধ্যে মতিঝিল ও পল্টন থানার পাঁচটি মামলায় মামুনুল হকের নাম রয়েছে।

গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি। 

মন্তব্য করুন