ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব এবং স্থানীয় সংসদ সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধন করেছে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগ। মানববন্ধনে আওয়ামী লীগ নেতারা হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা জুনায়েদ আল হাবিবকে ব্রাহ্মণবাড়িয়ায় অবাঞ্ছিত ঘোষণা করেন। 

মঙ্গলবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্বরে পৌর আওয়ামী লীগের সভাপতি মুসলিম মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মুজিবুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ। বক্তারা হেফাজতের তাণ্ডবের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এদিকে, হেফাজতের তাণ্ডবের বিভিন্ন মামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৬০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৬৮ জন গ্রেপ্তার হলো। এছাড়া তাণ্ডবের ঘটনায় সোমবার রাতে সদর মডেল থানায় আরও দুটি মামলা হয়েছে। এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় ৫১টি মামলা হলো। এসব মামলায় আসামি অন্তত ৩৫ হাজার।

জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ বলেন, ভিডিও ফুটেজ ও ছবি দেখে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। তিনি বলেন, সোমবার রাতে আরও ৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের অধিকাংশই হেফাজতে ইসলামের কর্মী-সমর্থক। এছাড়া তাদের মধ্যে ছাত্রদল, যুবদল ও ছাত্রশিবিরের নেতাকর্মীও রয়েছেন।

ক্ষতিগ্রস্ত স্থাপনা পরিদর্শন এমপি তাজুলের :বাঞ্ছারামপুর আসনের সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা পরিদর্শন করেছেন। তিনি দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শনকালে সাংবাদিকদের বলেন, এই তাণ্ডবে আমাদের কোনো ব্যর্থতা ছিল কিনা তাও আত্মোপলব্ধিতে এনে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান, পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারসহ দলীয় নেতাকর্মীরা।

মন্তব্য করুন