আবরার হত্যা: এক আসামির জামিন নাকচ

প্রকাশ: ০২ জুন ২০২০   

আদালত প্রতিবেদক

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলায় এক আসামি মেফতাহুল ইসলাম জিয়নের জামিন নামঞ্জুর করেছেন ট্রাইব্যুনালের ভার্চুয়াল আদালত।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান মঙ্গলবার উভয়পক্ষের শুনানি শেষে জামিনের আবেদন নাকচ করে দেন। জিয়ন বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত ক্রীড়া সম্পাদক।

আসামি জিয়নের পক্ষে ভার্চুয়াল আদালতে জামিন শুনানি করেন তার আইনজীবী ফারুক আহাম্মদ। রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ঠ আদালতের প্রসিকিউটর আবু আবদুল্লাহ ভূঞা জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন।

গত বছর ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনায় পরদিন রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা। গত বছর ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আসামিদের মধ্যে প্রথম ২২ জন কারাগারে ও তিনজন পলাতক রয়েছেন। এর মধ্যে আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।