ঢাবিতে ছুটি বাড়ল আরো ৯ দিন, ৭ কলেজের পরীক্ষা স্থগিত

প্রকাশ: ২৫ মার্চ ২০২০     আপডেট: ২৫ মার্চ ২০২০   

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আরো ৯ দিন ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা ৩১ মার্চের পরিবর্তে ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত থাকবে। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা পূর্বঘোষিত ৩১ মার্চের পরিবর্তে আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, নিরাপত্তা, পরিস্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনা এই ছুটির আওতামুক্ত থাকবে। এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে সবার প্রতি বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

৯ এপ্রিল পর্যন্ত সাত কলেজের পরীক্ষা স্থগিত: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা আগামী ৯ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে। এর আগে করোনাভাইরাসের কারণে ৩১ মার্চ পর্যন্ত পরীক্ষা ও ক্লাস স্থগিত ছিল।

চলমান পরীক্ষা সমূহের সংশোধিত সময়সূচি পরবর্তিতে জানানো হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।