করোনা: ক্যাম্পাস বন্ধের দাবিতে অনশনে ঢাবির ৫ শিক্ষার্থী

প্রকাশ: ১৫ মার্চ ২০২০     আপডেট: ১৫ মার্চ ২০২০   

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ক্যাম্পাস বন্ধের দাবিতে ঢাবির শিক্ষার্থীদের অনশন

ক্যাম্পাস বন্ধের দাবিতে ঢাবির শিক্ষার্থীদের অনশন

করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বন্ধের দাবিতে অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। শনিবার রাত ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন তারা। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই দাবিতে তারা এখনও অনশন কর্মসূচি অব্যাহত রেখেছেন।

অনশনকারী শিক্ষার্থীরা হলেন-বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুনাইদ হুসাইন খান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের কে এম তূর্য, ও ইয়াছির আরাফাত প্লাবন, অরগানাইজেশান স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের রকিব রানা মাসুদ এবং টেলিভিশন ফ্লিম অ্যান্ড ফটোগ্রাফি স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান বিশ্বাস। অনশনরতরা সবাই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

রোববার দুপুরে শিক্ষার্থীরা বলেন, করোনাভাইরাস আজ সারা বিশ্বে মহামারি আকার ধারণ করেছে। সময়োপযোগী পরিকল্পনা না থাকায় করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খেতে হচ্ছে বিশ্বের উন্নত দেশগুলোকে। করোনার প্রভাবে এ পর্যন্ত সারাবিশ্বে মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে। 

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে তারা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। 

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পরবর্তী পদক্ষেপ নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রক্টর ও ডাকসু নেতাদের সমন্বয়ে জরুরি সভা চলছে। এই সভা শেষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। একাধিক ডাকসু নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।