শিক্ষার্থীদের প্রযুক্তি সচেতন করতে কাজ করবে সমকাল-ডিনেট

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯     আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

ছবি: সমকাল

ছবি: সমকাল

তরুণদের মধ্যে প্রযুক্তি বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দৈনিক সমকাল ও অলাভজনক তথ্যপ্রযুক্তি উন্নয়ন সংস্থা ডিনেট-এর মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। সোমবার তেজগাঁওয়ে সমকাল কার্যালয়ে এ সমঝোতা স্মারক সই হয়। নবম শ্রেণি থেকে এইএসসি পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে ইন্টারনেট ব্যবহার বিষয়ক নানা ঝুঁকি ও নিরাপত্তা বিষয়ে সচেতনতা সৃষ্টিই এর উদ্দেশ্য। 

যুক্তরাষ্ট্রের উন্নয়ন সহযোগী এজেন্সি ইউএসএআইডি-র অর্থায়নে ডিনেট প্রকল্পটি বাস্তবায়ন করবে। প্রকল্পের আওতায় ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর একশটি স্কুলের লক্ষাধিক শিক্ষার্থীর মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মতবিনিময় করা হবে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অংশিদারত্বে প্রকল্পটি বাস্তবায়িত হবে।

সমঝোতা স্মারকে সই করেন দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও ডিনেট-এর প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন- দৈনিক সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব উদ্দিন, ফিচার এডিটর মাহবুব আজীজ, সহকারী সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ ও বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড ইভেন্টস ইনচার্জ ইমরান কাদির।