শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের নীতিমালা হচ্ছে

প্রকাশ: ০২ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটি গঠনে নতুন খসড়া নীতিমালা তৈরির উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। এ জন্য সংসদ সদস্য আব্দুল কুদ্দুসকে আহ্বায়ক করে চার সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার সংসদ ভবনে কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি ডা. আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে আরও অংশ নেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আব্দুল কুদ্দুস, একেএম শাহাজান কামাল, ফজলে হোসেন বাদশা, আবদুস সোবহান মিয়া, এমএ মতিন এবং গোলাম কিবরিয়া টিপু।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গঠিত উপকমিটিকে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির নীতিমালা তৈরিতে প্রয়োজনীয় সুপারিশ সংবলিত প্রতিবেদন দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। আহ্বায়ক ছাড়া কমিটির অন্যরা হলেন- ফজলে হোসেন বাদশা, আবদুস সোবহান মিয়া এবং এমএ মতিন।

এ ছাড়া বৈঠকে মাদ্রাসা শিক্ষাকে আরও আধুনিক ও যুগোপযোগী করতে এবং মাদ্রাসা শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষা কারিকুলামের আওতায় আনার মাধ্যমে চাকরিতে সমান সুযোগ দিতে মাদ্রাসা অধিদপ্তর ও মাদ্রাসা বোর্ডকে পদক্ষেপ নেওয়ার সুপারিশ করা হয়েছে।