শ্রীলংকায় বোমা হামলার নিন্দা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২১ এপ্রিল ২০১৯     আপডেট: ২১ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (বাঁয়ে) ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা— ফাইল ছবি

শ্রীলংকায় তিনটি গির্জা ও তিনটি পাঁচ তারকা হোটেলে একযোগে বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার পৃথক বার্তায় তারা হামলার নিন্দা জানানোর পাশাপাশি হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। খবর বাসসের

এক শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হামলায় নিহতদের আত্মার শান্তি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। তিনি শ্রীলংকার সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোমা হামলায় বিপুল হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। প্রধানমন্ত্রী তিনদিনের সরকারি সফরে বর্তমানে ব্রুনাই দারুসসালামে রয়েছেন।

প্রধানমন্ত্রী নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। তিনি শ্রীলংকার সরকার ও জনগণের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, শ্রীলংকায় রোববার সকালে খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান ইস্টার সানডের প্রার্থনা চলাকালে রাজধানী কলম্বোর একটিসহ দেশটির তিনটি গির্জায় একযোগে বোমা বিস্ফোরণ হয়। প্রায় একই সময়ে রাজধানী কলম্বোতে তিনটি পাঁচ তারকা হোটেলেও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এসব বিস্ফোরণে ৩৫ জন বিদেশি নাগরিকসহ অন্তত ১৫৬ জন নিহত এবং দুই শতাধিক মানুষ আহত হয়েছে বলে পুলিশ ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিষয় : শ্রীলংকায় বোমা হামলা শ্রীলংকায় গির্জায় হামলা গির্জায় বিস্ফোরণ রাষ্ট্রপতির নিন্দা প্রধানমন্ত্রীর নিন্দা