'মিশন সেভ বাংলাদেশ' (Mission Save Bangladesh)

অনুদান প্রদান করতে নিচের লিঙ্কে ক্লিক করুন

DONATE

আমরা সবাই কঠিন এক সময় পার করছি। নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় বহু মানুষ কোয়ারেন্টাইনে। কিন্তু একটি সত্যি মেনে নিতেই হবে, আমাদের অনেকেরই নিজেদের ঘরে আশ্রয় নেওয়ার মত সামর্থ নেই। সমাজের বিভিন্ন শ্রেণির মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত। ইতিহাসের অন্যতম এক প্রাণঘাতী ভাইরাস এটি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা আর্থিকভাবে স্বচ্ছল এবং এই সঙ্কটময় সময়ে অসচ্ছল মানুষের পাশে দাঁড়ানোর ক্ষমতা রাখেন।

বিষয়টি মাথায় রেখে দৈনিক সমকাল, Sheba.xyzদ্য ডেইলি স্টার সুবিধাবঞ্চিত মানুষদের কোভিড-১৯ থেকে সুরক্ষিত রাখতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে। উদ্যোগটির নাম দেওয়া হয়েছে 'মিশন সেভ বাংলাদেশ' (Mission Save Bangladesh)। এর মাধ্যমে যে তবহিল সংগ্রহ হবে তা দিয়ে সুবিধাবঞ্চিত মানুষকে নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রদান করা হবে, যাতে তাদের জীবনযাত্রা স্বাভাবিক থাকে। তহবিলটি ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সাহায্য হিসেবেও ব্যবহার হবে।

এই উদ্যোগে থাকবে কমিউনিটিভিত্তিক বিভিন্ন কার্যক্রম, যেমন- বিভিন্ন এলাকা ও বাড়িঘর জীবাণুমুক্ত করা, প্রয়োজনীয় দ্রব্যাদি যেমন হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, চিকিৎসকদের পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) প্রদান ইত্যাদি।

উদ্যোগের অংশ হিসেবে সেবা এরইমধ্যে একটি কাস্টমার সার্ভিস টিম তৈরি করেছে এবং রয়েছে একটি কাস্টমার কেয়ার নম্বর– ১৬৫১৬। এই নম্বরে কল করে 'মিশন সেভ বাংলাদেশ' সম্পর্কে যেকোন তথ্য জানা যাবে। সেবা’র টেকনিক্যাল টিমের মাধ্যমে কারিগরি সহায়তাও নেওয়া যাবে। দৈনিক সমকাল ও দ্য ডেইলি স্টার এই বিষয়ে হালনাগাদ তথ্য প্রদান করবে।

ব্যক্তি বা প্রতিষ্ঠান সামর্থ অনুযায়ী 'মিশন সেভ বাংলাদেশ' উদ্যোগে আর্থিক সহায়তা দিয়ে যুক্ত হতে পারে। নিচের লিংক ভিজিট করেও অনুদান প্রদান করা যাবে। https://bit.ly/MissionSaveBangladesh । কোন প্রশ্ন থাকলে info@sheba.xyz ইমেইলে যোগাযোগ করে উত্তর জানা যাবে।

ওয়েবসাইটে একটি ড্যাশবোর্ড থাকবে, যেখানে প্রতিদিন কতজন অনুদান (অর্থ ও পণ্য) প্রদান করেছেন এবং কি কাজে তা ব্যবহার হচ্ছে তা দেখা যাবে।

এছাড়া, ফেসবুক পেজ (www.fb.com/missionsavebangladesh), দৈনিক সমকাল ও দ্য ডেইলি স্টার ওয়েবসাইটে হালনাগাদ তথ্য থাকবে।