ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগ শুরু মেসির

হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগ শুরু মেসির

ছবি: টেলিগ্রাফ

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ১৯:০৬ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ০৩:৫১

চ্যাম্পিয়নস লিগে গত মৌসুমেও দারুণ খেলেছেন মেসি। কিন্তু রোমার কাছে হেরে থামে বার্সার যাত্রা। এবারের চ্যাম্পিয়নস লিগ জয়ের কথা জোর দিয়ে বলেছেন তিনি। কথা মতো কাজ! হ্যাটট্রিক দিয়ে চ্যাম্পিয়নস লিগ যাত্রা শুরু করেছেন বার্সা তারকা। করেছেন হ্যাটট্রিকের রেকর্ডও। বুঝিয়ে দিয়েছেন ইউরোপের সেরা হওয়ার জন্য প্রস্তুত তারা। 

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের শুরুর ম্যাচে বার্সার ঘরের মাঠ ক্যাম্প নূ’তে আতিথেয়তা নেয় পিএসভি ইনডোভেন। তাতে তারা ৪-০ গোলে হেরেছে ভালভার্দের শিষ্যদের কাছে। দলের হয়ে চলতি মৌসুমের হ্যাটট্রিক দিয়ে মেসি ক্যারিয়ারের ৪২তম হ্যাটট্রিক পূর্ণ করেছেন। 

এছাড়া চ্যাম্পিয়নস লিগে আটটি হ্যাটট্রিক করে রেকর্ড হ্যাটট্রিকের মালিক হয়ে গেলেন তিনি। ইউরোপের প্রতিযোগিতায় তার চেয়ে বেশি হ্যাটট্রিক নেই আর কারো। মেসি প্রথম গোল করেই বুঝিয়ে দেন দিনটা শুধু তার হতে যাচ্ছে। প্রথম ৩০ মিনিট বার্সাকে আটকে রাখার কাজটা বেশ করে পিএসভি। 

কিন্তু মেসির ফ্রি আর আটকাতে পারলো না। দারুণ এক ফ্রি কিক থেকে ৩১ মিনিটে দুর্দান্ত এক গোল করেন মেসি। এরপর অবশ্য আবার বার্সেলোনাকে আটকে রাখার কাজটা এগিয়ে নিচ্ছিল পিএসভি। কিন্তু বার্সা কোচ ছিলেন নাছোড়বান্দা। যেন বড় জয় না নিয়ে মাঠ ছাড়বেন না তিনি। ম্যাচের ৭৩ মিটিন পর্যন্ত কোন বদলি খেলোয়াড় নামাননি কোচ। 

তার আস্থার প্রতিদান দিয়েছেন উসমান ডেম্বেলে। ম্যাচের ৭৪ মিনিটে ফিলিপে কুতিনহোর দেওয়া বল ধরে গোল করেন ফ্রান্স তারকা ডেম্বেলে। এরপরেই আবার মেসি শো! ম্যাচের ৭৭ মিনিটে নিজের নামের পাশে দ্বিতীয় গোল লেখেন মেসি। ইভান রাকিটিচের বাড়ানো বল থেকে গোল করে দলের ব্যবধান ৩-০ করেন তিনি। এরপর ৮৭ মিনিটে সুয়ারেজের পাস থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টিনা তারকা মেসি।

বার্সার অবশ্য কপালে চিন্তার ভাঁজ পড়েছে এক জায়গায়। ফ্রান্স ডিফেন্ডার উমতিতি ম্যাচের ৮১ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দুটি হলুদ কার্ড পাওয়ায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে টটেনহ্যামের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। 

এছাড়া বার্সার গ্রুপে থাকা টটেনহ্যাম-ইন্টার মিলান দারুণ ম্যাচ উপহার দিয়েছে। ইন্টার মিলানের বিপক্ষে টটেনহ্যাম ৫৩ মিনিটে গোল করে। ওই গোলে ৮৪ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। কিন্তু আর্জেন্টিনা তারকা ইর্কাদির গোলে সমতায় ফেরে ইন্টার। এরপর যোগ করা সময়ে গোল করে জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালির ক্লাবটি। 

আরও পড়ুন

×