ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

হতাশা ঝেড়ে সামনে চোখ তামিমের

হতাশা ঝেড়ে সামনে চোখ তামিমের

ছবি: ফাইল

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ১৭:১২

সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেছেন তামিম। সঙ্গী হতাশা আর যন্ত্রনা। দারুণ ফর্মে ছিলেন তিনি। এশিয়া কাপ নিয়ে ছিলে আলাদা প্রত্যাশা। দলও ভালো করছে। এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত হয়েছে। গত তিন আসরের দুবারের মতো এবারও ভালো কিছুর প্রত্যয় বাংলাদেশ দলের। আর সেই স্বপ্নের বড় সারথী ছিলেন তামিম। কিন্তু ঘাতক ইনজুরি বাংলাদেশ এবং তামিমের প্রত্যাশায় হোঁচট দিয়েছে।

 এশিয়া কাপের ফল ভালো হোক কিংবা খারাপ দলের সঙ্গে ফিরবেন তিনি। এমনই তো হওয়ার কথা। কিন্তু কি ভাগ্যে; গেলেন সবার পরে আসতে হলো সবার আগে। এভাবে ফিরতে ভালো লাগে না কোনো খেলোয়াড়ের। তামিম জানালেন, ‘এশিয়া কাপ নিয়ে অনেক বড় আশা ছিল। এভাবে প্রথম ম্যাচে চোট নিয়ে ফিরে আসায় অনেক অনেক হতাশ। এখন চেষ্টা করব যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে মাঠে ফিরতে।’

তামিমকে চোট নিয়ে ফিরে আসতে হলো। ছোট খাটো চোট হলে তিনি হয়তো থেকে যেতেন। চোট নিয়েই তো দেশের হয়ে খেলতে গিয়েছিলেন। পাঁজরের চোট নিয়ে খেলে যাচ্ছেন মুশফিক। আঙুলের চোট নিয়ে সাকিব। তবে তার চোটটা এতটাই গুরুতর যে ফিরেই আসতে হলো। আপাতত চিকিৎসক বলেছেন অস্ত্রোপচার লাগছে না। তবে যদি লাগে তবে জিম্বাবুয়ে সিরিজও মিস করবেন তামিম। 

এছাড়া এশিয়া কাপে তামিম না থাকায় ওপেনিং নিয়ে একটা দুশ্চিন্তা থেকেই যাচ্ছে। তার ওপেনিং জুটি মেলা ভার। বদলির কথা তো ভাবাই কঠিন। অথচ এবার বাংলাদেশকে খেলতে হবে দুই অনভিজ্ঞ ওপেনিং জুটি নিয়ে। লিটন যেমন ওপেনিংয়ে এখনো কাঁচা। তেমনি মিঠুনও। শান্তর তো অভিষেকই হয়নি এখনো। তবে তামিমের জায়গায় যেই আসুক তামিম চান দলের হয়ে তিনি অবদান রাখুক। ভালো খেলুক।

 তামিম তার ইনজুরি নিয়ে বললেন, ‘ইংল্যান্ড থেকে চিকিৎসক জানিয়েছেন, এখন অস্ত্রোপচার লাগবে না। প্রথম সপ্তাহে চোটটা একটু সমস্যার। এক সপ্তাহ পর এক্স-রে হবে। তাতে জোড়া লাগলে সমস্যা নেই। কিন্তু না লাগলে, অস্ত্রোপচার করাতে হবে।’ এছাড়া এশিয়া কাপ থেকে এভাবে ইনজুরি নিয়ে মাঝ পথে ফিরে আসায় খারাপ লাগছে বলে জানান তামিম। তবে তা নিয়ে চিন্তা করে তো কোন লাভ নেই। আর তাই সামনে তাকানোর কথা বললেন তিনি। 

আরও পড়ুন

×