ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ভোটচোর প্রতিহতের ডাক এরশাদের

ভোটচোর প্রতিহতের ডাক এরশাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ -ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ১৫:০৪ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ০৪:২১

আসন্ন সংসদ নির্বাচনে ভোটচোর প্রতিহত করতে দলের নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি জানান, কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করবে তার দল। ভোটে জবরদস্তি হলে ঠেকাবে কমিটি।

মঙ্গলবার বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাপার দু'দিনব্যাপী 'ডিজিটাল ক্যাম্পেইন' কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। জাপার বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার বিকেলে কর্মশালা শেষে সংবাদ সম্মেলন করবেন সাবেক এই রাষ্ট্রপতি। আগামী নির্বাচনে কীভাবে সামাজিক যোগাযোগের মাধ্যম ও ডিজিটাল মিডিয়ার ব্যবহার করা যায়, তা নেতাকর্মীদের শেখাতেই 'পল্লীবন্ধুর হাত ধরে আরেকবার' শীর্ষক এ ক্যাম্পেইনের আয়োজন করেছে জাপা। এতে এরশাদ বলেন, সুষ্ঠু ভোট হলে আগামীতে জাপা ক্ষমতায় আসবে। জাপা আর কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হবে না।

তিনি বলেন, ক্ষমতা ছাড়ার পর একদিনের জন্যও শান্তি পাইনি। এখনও মামলা ঝুলে আছে। বিএনপি ক্ষমতায় এসে পাঁচ হাজার মামলা প্রত্যাহার করেছে। আওয়ামী লীগ প্রত্যাহার করেছে ছয় হাজার মামলা। কিন্তু আমার বিরুদ্ধে থাকা একটি মামলাও প্রত্যাহার করা হয়নি। এমনকি একটা মামলার বিচার কাজও শেষ হয়নি।

মামলা প্রত্যাহার না করার কারণ সম্পর্কে এরশাদ বলেন, আওয়ামী লীগ কিংবা বিএনপি কেউ আমাকে বিশ্বাস করে না। জাতীয় পার্টির জনপ্রিয়তায় ভয় পায়। তাই দুই দল মুক্তভাবে রাজনীতি করতে দেয়নি।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তিনির্ভর প্রচার চালাতে হবে। প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে ফেসবুক ও সামাজিক যোগাযোগমাধ্যমে সারাদেশে জাতীয় পার্টির শাসনামলের উন্নয়নের কথা ছড়িয়ে দিতে হবে। তার দাবি, নয় বছরের শাসনামল না এলে বাংলাদেশ অন্ধকারেই নিমজ্জিত থাকত। ব্রিটিশ বা পাকিস্তান আমলের অবস্থাতেই থেকে যেত।

কর্মশালায় বিভিন্ন অধিবেশন পরিচালনা করেন এরশাদের তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা শফিউল্লাহ আল মুনির। বক্তৃতা করেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার ও প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাছের ওয়াহেদ ফারুক, বিএনএ চেয়ারম্যান সেকান্দার আলী মনি প্রমুখ। জাপার শীর্ষ নেতাদের মধ্যে ছিলেন প্রেসিডিয়াম সদস্য পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, এম এ সাত্তার, কাজী ফিরোজ রশীদ ও সৈয়দ আবু হোসেন বাবলা।

আরও পড়ুন

×