ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

ঢাবি সাদা দলের মানববন্ধন

খালেদাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা প্রদানের দাবি

খালেদাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা প্রদানের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ১৬:৫৭ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ১৭:২০

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা প্রদান ও তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক মানববন্ধনে এসব দাবি জানানো হয়।

সাদা দলের আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- দলের সাবেক আহ্বায়ক আকতার হোসেন খান, অধ্যাপক ড. সদরুল আমিন, সাদা দলের শিক্ষক ড. সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিপাতিত। বাক স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই। হামলা-মামলা ও দুঃশাসনের রাজনীতি চলছে। তারই উদাহরণ দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। 

এ সময় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার দাবি জানান তিনি। 

তিনি বলেন, আর একমাস পর দেশের বর্তমান অবস্থা থাকবে না। সংসদ ভেঙে প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানান তিনি।

ড. আক্তার হোসেন খান বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের অঙ্গ সংগঠন নই। যেখানে অন্যায় দেখি সেখানেই আমরা প্রতিবাদ প্রতিরোধের চেষ্টা করি। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দী করা হয়েছে, এটা জুলুম। 

মানবিক কারণে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান তিনি।

আরও পড়ুন

×